১০টি আজব সব ফ্যাক্ট যা শোনার পর আপনিও বলবেন বলেন কি সুমন ভাই !

১০টি আজব সব ফ্যাক্ট যা শোনার পর আপনিও বলবেন বলেন কি সুমন ভাই !

 ১০টি আজব সব ফ্যাক্ট যা শোনার পর আপনিও বলবেন বলেন কি সুমন ভাই !



কেন ওয়ানডে ক্রিকেট ম্যাচে সাদা কালারের বল দিয়ে খেলা হয়? আর কেনই বা কেনইবা বেশ ক্রিকেট ম্যাচে লাল কালারের বল দিয়ে খেলা হয়? আপনি জানেন কি মোবাইলের মেমোরি কার্ডের শব্দের অর্থ কি? আপনি জানেন কি আপনার এই মস্তিষ্ক এক বিশাল পাওয়ারফুল রেডিও ট্রান্সমিটার হিসেবে কাজ করতে পারে ? এমন মাথা ঘুরিয়ে দেওয়া আশ্চর্য প্রশ্নের উত্তর পাবেন আজকের ফ্যাট নিউজ টি তে যা জানার পর আপনিও বলবেন বলেন কি সুমন ভাই !


তাহলে চলুন শুরু করে দেই।


এক নাম্বারঃ


এক আপনি জানেন কি যদি আপনি গাড়ি অথবা মোটরসাইকেল সিকিউরিটি রিমোট কি আপনার ধুতির নিচে লাগিয়ে আনলক করার চেষ্টা করেন তাহলে সিগন্যাল দ্বিগুণ বেশি দূর থেকে কাজ করবে এক্ষেত্রে আপনার মাথায় রেডিও ট্রান্সমিটার অ্যান্টেনা হিসেবে কাজ করে বিশ্বাস না হলে নিজে ট্রাই করে দেখতে পারেন।


দুই নাম্বারঃ



কি কি এই নামের একটি প্রজাপতি রয়েছে অবাক করা বিষয় হচ্ছে এই প্রজাপতিটাকে মধ্যে একটি নাই নাইট লেখা রয়েছে অবশ্য কিছু কিছু প্রজাপতি মাঝে মাঝে দেখা যায় অসাধারণ প্রজাপতি প্রজাপতিটি পাওয়া যায় এবং সাউথ আমেরিকা এবং বৈজ্ঞানিক নাম হচ্ছে পৃথিবীর সৃষ্টির মধ্যে এই প্রজাপতি অন্যতম যেমন তার সৌন্দর্য অর্থ 1923 সালে একটি ঘোড়ার ঘোড়ার ঘোড়ার ঘোড়ার ঘোড়ার হাট হার্ট অ্যাটাক হয়ে যায় এবং সে মৃত্যুবরণ করে কিন্তু তারা করেন তার দৃষ্টি সম্পন্ন করেছিল এবং প্রথম হয়েছিল পৃথিবীর ইতিহাসে এই প্রথম একজন মৃত ব্যক্তি ঘোড়ার ব্যক্তির জয় লাভ করেছিল এক নাম্বার।


তিন নাম্বারঃ


চার দশক হলিউডের হলিউডের অভিনেতা তবে তার চিন্তা-ভাবনা কিন্তু সবার থেকে একটু আলাদা আপনি হয়তো হয়ত খেয়াল করলে দেখতে পাবে পাবেন এই অভিনেতা অভিনেতার জানি অভিনেতা তার ব্যবহার করেন এই কানের দুল একদম খাঁটি স্বর্ণ অবাক করা বিষয় হলো কিন্তু সে সে ব্যবহার করেনা জন্য ব্যবহার করে না আপনি শুনলে অবাক হয়ে যাবেন যাবেন চিন্তা করত যদি তার মৃত্যু পরিবারের কাছে ল্যাঙ্গুয়েজ অন্য কোথাও হয় যেখানে তার আপন বলতে কেউ নেই তাহলে কেন যারা তাকে খুঁজে পাবে তারা অন্তত তার কানের দুল বিক্রি করে তার শেষকৃত্য করতে পারে অভিনেতা অভিনেতার এই প্যাকটি ছিল এক নাম্বার ।


চার নাম্বারঃ


এমন মানুষ আছেন যারা টাইটানিক মুভি দেখেনি টাইটানিক মুভির সবচেয়ে বিখ্যাত কোনটি মনে আছে কি যখন প্রথমবার টাইটানিক জাহাজের আসে তখন মাস্তুল এর উপর দাঁড়িয়ে সে চিৎকার করে বলে আই এম কিং অফ দা ওয়ার্ল্ড অবাক হবেন যে লিওনার্দো ডিক্যাপ্রিও দিয়েছিলেন যা পরবর্তীতে খুব পছন্দ হয়ে যায় এবং এই অংশটি রেখে দেয়া হয়


৫ নাম্বারঃ



পৃথিবীতে বিলুপ্তপ্রায় প্রাণীর মধ্যে অন্যতম ছোট বাচ্চাদের ভালো লাগে বলুন কিন্তু আপনি জেনে অবাক হবেন যে যখন জন্ম নেয় ইদুরের বাচ্চা কি সত্যিই থেকে অনেক ছোট ছোট।


ছয় নাম্বারঃ



আপনার মোবাইলের মেমোরি কার্ড কার্ডের ব্যবহার করেছেন মার্কেটে এখন কি কিন্তু খুব কম দামে পাওয়া যাচ্ছে আমরা সব সময় কিন্তু সবসময় কি চিন্তা করেছেন কি হতে পারে এর ফুল ফর্ম হল Sd.


সাত নাম্বারঃ



গলা জড়িয়ে ধরি আপনি কি জানেন আপনি যদি কারো গলা জড়িয়ে ধরে রাখেন তাহলে আপনাদের দুজনের মধ্যে এক ধরনের কেমিক্যাল রিঅ্যাকশন হবে ওই মানুষটির সাথে আপনার বিশ্বাসের সম্পর্ক মজবুত হবে তার প্রতিটি কথা

বিশ্বাসযোগ্য মনে হবে এবং আপনার বিশ্বাস যোগ্য মানুষের সব সময় সেই মানুষটির নাম থাকবে হবে প্রকৃতপক্ষে সে যেমনই হোক না কেন আপনি তার প্রতিটি কথা বিশ্বাস করতে শুরু করবেন তাই সাবধান একান্ত প্রয়োজন না হলে গলা জড়িয়ে ধরবে না ধরলে আর ধরলেও ২০ সেকেন্ডের বেশি সময় থাকবেন না সে ক্ষেত্রে পরবর্তীতে প্রতারণার শিকার হতে পারেন যদি আপনাকে আপনার সবচেয়ে প্রিয় মানুষটিকে মানুষটিকে জড়িয়ে ধরতে বলা হয় তাহলে সর্বপ্রথম কান্না মনে নেবেন কমেন্ট করে অবশ্যই জানাবেন ।


আট নাম্বারঃ



ওয়ানডে ক্রিকেট বল সাদা এবং টেস্ট ক্রিকেটে কেন লাল কালারের বল ব্যবহার করা হয় মূলত ওয়ানডে ক্রিকেট ম্যাচ গুলো দিবারাত্র ম্যাচ হয়ে থাকে আর রাতের বেলায় ফ্লাডলাইটের লাল কালারের বলগুলি কিছুটা ব্রাউন কালারের মত মনে হয় যার সাথে মিশে যায় এতে লিখতে অসুবিধা হয় আর এই জন্যই ওয়ানডে ম্যাচে বেশিরভাগই সাদা কালারের ব্যবহার করা হয় অন্যদিকে লাল কালো সাদা কালারের বলে যে বেশি ভারী এবং মজবুত হয় অধিক সংখ্যক ওভার খেলা যায় দিনের আলোতে খুব স্পষ্টভাবে চোখে পড়ে আর বেশিরভাগ টেস্ট ম্যাচ শুধুমাত্র তিনি খেলা হয় এজন্যই টেস্ট ম্যাচের বল দিয়ে খেলা হয় তবে যদি কোন টেস্ট ম্যাচ এবং মিলিয়ে খেলা হয় তাহলে সেই ম্যাচের জন্য গোলাপি কালারের ক্রিকেট বল ব্যবহার করা হয় ।


নয় নাম্বারঃ


আপনি জানেন কি যদি আপনি পছন্দের কোন মানুষের সাথে বসে থাকেন তাহলে আপনি আপনার খাবারের টেস্ট বেশি অনুভব করবেন মানে প্রিয়জনের সাথে বসে খাবার খেলে খাবারের স্বাদ বেড়ে যায় আর যদি একা একা অথবা সচরাচর কোন ব্যক্তির সাথে থাকেন তাহলে খাবার মনে হবে তাই যদি কখনো খাবার যদি খাবার খেতে ইচ্ছে হয় ।


দশ নাম্বারঃ


ভালো করে লক্ষ্য করুন তো কি দেখতে পাচ্ছেন আপনার কাছে মনে হচ্ছে এটা লক্ষ্য করুন এখনই নিশ্চিত আপনি দেখতে পাচ্ছেন তাহলে দর্শক ছবিটি দেখি নি দেখে দর্শক একটি প্রজাপতি এর নাম প্রজাপতির মতন প্রজাপতি প্রজাপতি খাবার জন্য কাছে আসে তখনই শিকারি প্রাণী শিকারী প্রাণীর আশেপাশে কোথাও যাবে সাপের ভয় পেয়ে চলে যায় সৃষ্টিকর্তা প্রদত্ত কোনটি আত্মরক্ষার কৌশল কি সত্যিই অসাধারণ ।


এবারের মত বিদায়।


ধন্যবাদ ধন্যবাদ।



এই পোস্টগুলি আপনার ভাল লাগতে পারে